উখিয়ায় তিন লাখ ইয়াবা উদ্ধার: আটক ২,পলাতক ৪

আবদুল্লাহ আল আজিজ,কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়ায় অভিযান পরিচালনা করে ৩ লাখ পিস ইয়াবার বিশাল চালানসহ দুই মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব-১৫। এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ৪ মাদক কারবারি।

২৬ সেপ্টেম্বর (রবিবার) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার পালংখালীর থাইংখালী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

র‍্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া এন্ড অপারেশন আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এ তথ্য নিশ্চিত করে কক্সবাজার জার্নালকে জানান, গােপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের চৌকস আভিযানিক দল উখিয়ার পালংখালী ইউপিস্থ থাইংখালী বাজার এলাকায় ইয়াবার বিশাল চালান ক্রয়-বিক্রয়কালে হানা দিলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে দুই মাদক কারবারিকে আটক করা হয়। এসময় তাদের সহযোগী আরও চারজন কৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে আটক দুই মাদক কারবারির সাথে থাকা বস্তা তল্লাশি করে ৩ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।

আটক দুই মাদক কারবারি হলেন,উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীর ধামনখালী গজুঘোনা এলাকার মোঃ সোনা আলীর পুত্র আবদুল মালেক ও একই এলাকার মোঃ আলমের পুত্র মোহাম্মদ ওসমান গণী।

তাদের সহযোগী পলাতক আসামিরা হলেন, থাইংখালী রহমতের বিল এলাকার সিরাজুল ইসলামের পুত্র মোঃ শাহাজাহান, ধামনখালী এলাকার আবদুস সালামের পুত্র রবিউল শামিম প্রকাশ বাবুশ্যা ও রহমতের বিলের কলিমুল্লাহর পুত্র কামাল উদ্দিন এবং ধামনখালী এলাকার নুরুল ইসলামের পুত্র মোহসেন আলী।

তিনি আরও জানান, আটক দুই মাদক কারবারিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যােগসাজসে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং পলাতক আসামিদের ধরতে র‍্যাবের অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।